কিভাবে গুগল ম্যাপে থেকে রিয়েল টাইম বা লাইভ লোকেশন শেয়ার করবেন?

আপনি যদি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাহলে, আপনি হয়তো WhatsApp সম্পর্কে অনেক কিছু যানেন, যদি আপনি হোয়াটসঅ্যাপ লাইভ লোকেশান সম্পর্কে না জানেন তাহলে আমরা আপনাকে জানাবো।এই ফিচারে আপনি সরাসরি লোকেশন অন্য ব্যক্তির সঙ্গে শেয়ার করতে পারবেন। তবে  বর্তমানে ম্যাসেঞ্জারের মাধ্যমে এক ঘন্টার জন্য লাইভ লোকেশন শেয়ার করা যায়। আপনি চাইলে খুব সহজে ম্যাসেঞ্জারের মাধ্যমে আপনার লাইভ লোকেশন অন্য ব্যক্তিকে দিতে পারেন। এক ঘন্টার ভিতরে আপনি কোথায় যাচ্ছেন কি করতেছেন সবকিছু কিন্তু অন্য ব্যক্তি জানতে পারবে অর্থাৎ আপনি যে ব্যক্তিকে লাইভ লোকেশন শেয়ার করছেন।


অনেক সময় আমরা কোন কাজে অথবা ভ্রমণের জন্য কোথাও গেলে। এমতাবস্থায় কেউ যদি আমাদের লোকেশন জানতে যায় তখন আমরা বলতে পারি না। আবার আমরা যদি আমাদের লাইভ লোকেশন শেয়ার করে রাখি, তাহলে  আমাদের মোবাইল যদি কোথাও হারিয়ে যায়, আমরা খুব সহজে আমাদের মোবাইল ফোনটি খুঁজে বের করে ফেলতে পারবো। এবং বর্তমান সময়ে বিভিন্ন অনাকাঙ্খিত ঘটনা ঘটে থাকে। লোকেশন শেয়ারের মাধ্যমে আপনি খুব সহজে আপনার লোকেশন আপনার ফ্যামিলি দেরকে দিতে পারবেন।  তাই বন্ধুরা আপনারা যদি কোথাও বেড়াতে যান অথবা কোথাও ঘুরতে যান তখন আপনাদের লাইভ লোকেশন টি শেয়ার করে রাখবেন। তাহলে আপনার যদি কোন কিছু হয়ে যায় অথবা আপনার ফোনটি যদি চুরি হয়ে যায় অথবা আপনার ফোনটি যদি হারিয়ে যায়। তাহলে আপনি খুব সহজে লাইভ লোকেশন এর মাধ্যমে আপনার ফোনটি কোথায় আছে দেখে নিতে পারবেন। অথবা আপনার যদি কোন সমস্যা হয়, তাহলে আপনার ফ্যামিলি বা আপনার পরিবার খুব সহজে আপনার কাছে পৌঁছে দিতে পারবে।


গুগল ম্যাপস থেকে লাইভ লোকেশন শেয়ার করার উপায়:

1/ প্রথমে গুগল ম্যাপ অ্যাপ ওপেন করে সাইন ইন করবেন।

২। তারপর ডান দিকে উপরে প্রোফাইল দেখবেন প্রোফাইল ছবির ওপরে ক্লিক করুন।

৩। এখানে লোকেশন শেয়ারিং দেখতে পারবেন তারপর লোকেশন অপশন সিলেক্ট করুন।

৪। এবার আপনি যাকে লাইভ লোকেশন শেয়ার করতে চান, ঐ সেই ব্যক্তিকে সিলেক্ট করুন।

৫। আথবা আপনি চাইলে লিংক কপি করে অন্য কাউকে দিতে পারবেন। এর জন্য ক্লিপ-বোর্ডে আপনি লাইভ লোকেশন শেয়ার করার লিংক দেখতে পারবেন।

৬। এখন আপনি কতক্ষণ লাইভ লোকেশন শেয়ার করতে চান, সময় দিয়ে সিলেক্ট করে দিবেন।

৭। এখন আপনি শেয়ার অপশন সিলেক্ট করলেই, আপনি যাকে লোকেশন লিংক দিয়েচেন সে সাথে সাথে আপনার লাইভ লোকেশন শেয়ার দেখতে পারবে।

শেষ কথাঃ-  বন্ধুর আপনি চাইলে খুব সহজে হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনার লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন। এর জন্য আপনারা যখন মেসেজ করেন তার নিচে দেখতে পারবেন। "...."  তিনটা ডট দেওয়া আছে, ওইখানে ক্লিক করে লোকেশন দেখতে পারবেন আপনি চাইলে খুব সহজে আপনার লোকেশন টি আপনার প্রিয় মানুষকে শেয়ার করতে পারবেন। আর যদি আপনি ম্যাসেঞ্জারের মাধ্যমে আপনার লাইভ লোকেশন শেয়ার করতে চান। হলেও আপনি খুব সহজেই শেয়ার করতে পারবেন। বন্ধুরা আশাকরি আপনারা আজকের লাইভ লোকেশন সম্পর্কে বিস্তারিত বুঝতে পারছেন। যদি ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধুদের সাথে

Post a Comment

Previous Post Next Post