বাংলাদেশের সিম কোম্পানিগুলোর মধ্যে এয়ারটেল সিম খুবই জনপ্রিয়। বর্তমান সময়ে আমরা অনেকেই এয়ারটেল সিম ব্যবহার করে থাকি। আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে এয়ারটেল সিমের কল লিস্ট বের করবেন। আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলে ভালো আছেন। অনেক সময় আমাদের কললিস্টের প্রয়োজন হয়। আমরা অনেকেই মনে করি কল লিস্ট বের করা ইললিগ্যাল, কিন্তু প্রিয় বন্ধুরা আপনি চাইলে আপনার নিজের কল লিস্ট বের করতে পারেন। তাই আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনার এয়ারটেল সিমের কল লিস্ট বের করবেন একদম লীগাল নিয়মে।



 

কি জন্য আপনি এয়ারটেলের কল লিস্ট বের করবেন?

আমাদের অনেক প্রিয় জন অনেক সময় আমাদেরকে কল দিয়ে থাকে কিন্তু ভুলবশত আমাদের কল লিস্ট থেকে নাম্বারটা ডিলিট হয়ে যায়। অথবা আমাদের আত্মীয় স্বজন আমাদের সিমে কল দিয়ে থাকে, আমরা তাদের নাম্বার গুলো সেভ করে রাখি না যার ফলে তাদের নাম্বার গুলো হারিয়ে যায় এবং অনেকেই প্রেমিক অথবা প্রেমিকা কার সাথে কথা বলতেছে তা দেখার জন্য কল লিস্ট বের করতে চায়। তাই আমরা এয়ারটেল সিমের কল লিস্ট বের করে দেখতে চাই যে সে কার সাথে কত মিনিট কথা বলছে, ইত্যাদি সকল তথ্য।

 

কিভাবে এয়ারটেল কল লিস্ট বের করবেন?

দুইটি নিয়মে আপনারা এয়ারটেল সিমের কল লিস্ট বের করতে পারবেন। একটি নিয়মে আপনাদেরকে টাকা খরচ করে কল লিস্ট গুলো বের করতে হবে। এবং অন্যটি ফ্রিতে আপনার কল লিস্ট বের করতে পারবেন। তাই আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা ফ্রিতে এয়ারটেল সিমের কল লিস্ট বের করবেন। বন্ধুরা ফ্রিতে এটেল সিমের কল লিস্ট বের করলে শুধুমাত্র আপনারা যাকে যাকে কল দিয়েছেন ঐ কল লিস্ট গুলো দেখতে পারবেন। যদি আপনি চান যে আপনাকে কে কল দিয়েছে এবং আপনি কাকে কল দিয়েছেন সকল কিছু তথ্য বের করতে, তখন আপনাদেরকে টাকা খরচ করে কল লিস্ট বের করতে হবে। আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা মাই এয়ারটেল (My Airtel) অ্যাপস দিয়ে আপনার কল লিস্ট বের করবেন। এর জন্য আপনারা প্রথমে প্লে স্টোরে চলে যাবেন। এবং প্লে স্টোরে সার্চ করবেন My Airtel প্রথমে থাকা এয়ারটেল অ্যাপস টি ডাউনলোড করে নিবেন। 

অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে Open ক্লিক করবেন। তারপর আপনারা Sing In ক্লিক করবেন। যদি আপনারা এয়ারটেল সিমের নেট দিয়ে Sing In করেন তাহলে আপনাদের কে অটোমেটিক অ্যাপস এর ভিতরে নিয়ে যাবে। যদি আপনার ওয়াইফাই অথবা অন্য সিমের ডাটা ব্যবহার করেন তাহলে আপনাদেরকে প্রথমে আপনাদের এয়ারটেল নাম্বারটি দিতে হবে। এবং Get OTP তে ক্লিক করতে হবে। তারপর এয়ারটেল সিমে একটি করে আসবে। এই কোডটি বসিয়ে sing in ক্লিক করে একাউন্ট খুলে নিবেন। 

 এয়ারটেল অ্যাপস এ প্রবেশ করার পর আপনারা একটু নিচের দিকে যাবেন। এবং Call History দেখতে পারবেন। আপনারা কল হিস্টরি এখানে ক্লিক করুন। 

 তারপর আপনাদের সামনে এয়ারটেলের সকল কল হিস্টরি চলে আসবে। আপনারা খুব সহজেই এয়ারটেলের কল লিস্ট দেখতে পারবেন। কত তারিখে আপনাকে ফোন দিয়েছে এবং কত মিনিট কথা বলছে সবকিছু আপনারা এয়ারটেল অ্যাপ থেকে দেখতে পারবেন। সর্বশেষঃ আশা করি আপনারা আজকের বিষয়টি বুঝতে পারছেন। এখন থেকে আপনি চাইলে খুব সহজে এয়ারটেল সিম এর সকল কল হিস্টরি বের করে ফেলতে পারবেন। যদি আজকের এই ট্রিপস এন্ড ট্রিকস টি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্য আমার সাইটের সঙ্গে থাকবেন এবং আমাদেরকে একটি কমেন্ট করে জানাবেন

Post a Comment

Previous Post Next Post